রাজনৈতিক সংকট নিরসনে করণীয় বিষয়ে কুমিল্লায় হেযবুত তওহীদের আলোচনা সভা

আলমগীর হোসেন।।
কুমিল্লায় হেযবুত তওহীদের উদ্যোগে ‘রাজনৈতিক সংকট নিরসন এবং উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশী-বিদেশী অপশক্তির ষড়যন্ত্র মোকাবেলায় আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সকাল ১০টায় কুমিল্লায় ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ কুমিল্লা কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের কুমিল্লা জেলা শাখা।

হেযবুত তওহীদের কুমিল্লা জেলা সভাপতি মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের “এমাম” হোসাইন মোহাম্মদ সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট, সাম্রাজ্যবাদী পরাশক্তিধর রাষ্ট্রগুলোর ষড়যন্ত্র, এই ভয়াবহ পরিস্থিতি ও অচলাবস্থা থেকে জাতিকে রক্ষা করার জন্য দল-মত নির্বিশেষে সবাইকে একটি মহান আদর্শের ভিত্তিতে ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, প্রতি ৫ বছর পর পর সাধারণ নির্বাচন নিয়ে একটা মহা হট্টোগোল বাঁধে। নির্বাচনের পর প্রতিটা দিন চলে এ নিয়ে অস্থিতিশীলতা। একটা দিনও শান্তিতে থাকা যায় না। এটাই আমাদের দিয়ে গেছে ব্রিটিশরা। আর আমরা এটাকে তসলিম করে নিয়েছি, সাদরে গ্রহণ করে নিয়েছি। এখন এর থেকে আমরা বেরিয়েও আসতে পারছি না। ‘পয়েন্ট অব নো রিটার্ন’ অবস্থায় চলে গেছি আমরা। আমাদের এমন একটা জায়গায় নিয়ে গেছে যে, আমাদের আর ফেরার কোনো উপায় নেই বলে মন্তব্য করেন এই নেতা।

দেশের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতির জন্য যারা দায়ী তাদের তীব্র সমালোচনা করে তিনি বলেন, জাতিকে বাঁচাতে হলে অবিলম্বে কামড়াকামড়ির এই রাজনীতি বন্ধ করতে হবে। কাঁদা ছোঁড়াছুড়ির এই রাজনীতি বন্ধ না হলে জাতির ধ্বংস অনিবার্য। বিশ্বজুড়ে চলমান এই ভোগবাদী শাসন ব্যবস্থা, বৈষম্যমূলক অর্থ ব্যবস্থার কড়া সমালোচনা করে বিশ্বময় চলমান যুদ্ধাবস্থা ও এর কারণে সৃষ্ট সঙ্কটময় পরিস্থিতির জন্য জাতিকে সতর্ক সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

এই সঙ্কট নিরসনের একমাত্র উপায় আল্লাহর দেওয়া জীবনব্যবস্থা মেনে নেওয়া। মানুষের তৈরি জীবনব্যবস্থা প্রত্যাখ্যান করে বিট্রিশ সিস্টেমকে পরিত্যাগ করে আল্লাহর দেওয়া জীবনব্যবস্থ যদি জাতি মেনে নেয় তাহলে সকল সংকট থেকে মুক্তি পাওয়া সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

এর আগে প্রথমে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি হেযবুত তওহীদের কুমিল্লা জেলা সভাপতি মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক শাহানা পন্নী (রুফায়দাহ্), চট্টগ্রাম বিভাগের সভাপতি নিজাম উদ্দিন, সহ-সভাপতি এনামুল হক বাপ্পা, নোয়াখালী জেলা সভাপতি গোলাম কবির।

পবিত্র কোর’আন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। সবশেষে প্রশ্নোত্তর পর্বে উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। এসময় হেযবুত তওহীদের বিরুদ্ধে প্রোপাগান্ডায় নামা এক শ্রেণির ধর্মব্যবসায়ীদের বিভিন্ন অপপ্রচারের কড়া জাবাব দেন হেযবুত তওহীদের এই নেতা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page